সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

‘এবার আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে পারে মেসি’

40 total views, 1 views today

খেলাধুলা ডেস্ক:: কিংবদন্তি ফুটবলার মার্সেলো গালার্দো মনে করেন, রাশিয়া বিশ্বকাপে ফেবারিট নয় আর্জেন্টিনা। তবে এ দলে এমন একজন আছে, যাকে যোগ্য সমর্থন যোগালে এবার বিশ্বকাপ জেতা সম্ভব। তিনি আর কেউ নন, লিওনেল মেসি। ছোট ম্যাজিশিয়ান বার্সেলোনার পারফরম্যান্সটা জাতীয় দলে অনুবাদ করতে পারলেই আলবিসেলেস্তেদের দীর্ঘদিন ধরে দেখা ট্রফি ছুঁয়ে দেখার স্বপ্ন পূরণ হবে।

আর্জেন্টিনা দলে রয়েছেন মেসি, হিগুয়েইন, ডি মারিয়া, আগুয়েরো, মাশ্চেরানো, তেভেজদের মতো দুনিয়া কাঁপানো ফুটবলার। তাই ফের ফেবারিটের তকমা গায়ে সেঁটে বিশ্বকাপে যাচ্ছে দলটি-মত অনেকের। তবে এর সঙ্গে একমত নন আকাশি নীল-সাদা জার্সি গায়ে দুই বিশ্বকাপ (১৯৯৮ ও ২০০২) খেলা মিডফিল্ডার গার্দালো।

তার ভাষ্য, বরাবরই বিশ্ব ফুটবলে নেতৃত্ব দিয়ে আসছে আর্জেন্টিনা। এবারও অনেকে ফেবারিট ভাবছেন। কিন্তু আমাদের চেয়েও এবার ২/৩টি দল ভালো আছে। ব্রাজিল, জার্মানি ও স্পেন আমাদের তুলনায় ভালো। কিন্তু এ দলে মেসি আছে। তাই বিশ্বকাপ জেতার চান্সও আছে।

১৯৮৬ সালে সবশেষ চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। মেসিতে সওয়ার হয়ে ফের সোনার ট্রফি ছুঁয়ে দেখার স্বপ্নের জাল বুনছেন কোটি ভক্ত-সমর্থক। এতে এমএলটেনের ওপর প্রত্যাশার চাপ বাড়ছে বলেন মনে করেন গার্দালো।

‘ফের মেসির ওপর প্রত্যাশার চাপ বেড়েছে। তবে শুধু তার ঘাড়েই জোয়াল তুলে দিলে হবে না। দলের বাকিদেরও দায়িত্ব নিতে হবে। তাকে শুরু থেকে সমর্থন যোগাতে হবে তাদের। দল হয়ে খেলতে পারলেই সাফল্যের সম্ভাবনা থাকবে।’

দলের সব ফুটবলারকে দেশপ্রেমে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে গার্দালো বলেন, সবাইকে মনে রাখতে হবে, আমরা কেবল ফুটবলই খেলছি না। একটি দেশের হয়ে প্রতিনিধিত্ব করছি। জার্সিটি কেবল পরিধেয় বস্ত্র নয়, বীরত্ব ও মর্যাদার প্রতীক। এর সম্মান রক্ষায় সর্বস্ব উজাড় করে দিয়ে খেলতে হবে।

রাশিয়া বিশ্বকাপের ডি গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। এ গ্রুপে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আইসল্যান্ড, নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া।

কমেন্ট
শেয়ার করুন