সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

সিরিয়ায় আট তুর্কি সেনা নিহত

31 total views, 1 views today

আন্তর্জাতিক ডেক্স:: সিরিয়ার আট তুর্কি সেনা নিহত হয়েছেন। উত্তরাঞ্চলের আফরিন শহরে লড়াইয়ে স্থানীয় সময় বৃহস্পতিবারের এ ঘটনা ঘটে। এতে আরও ১৩জন আহত হয়েছেন বলে দেশটির সেনাবাহিনীর বরাত দিয়ে বিবিসির খবরে জানানো হয়। আহতদের মধ্যে অধিকাংশেরই অবস্থা গুরুতরর। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আফরিনে কুর্দি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে নামা তুর্কি সেনাদের জন্য এদিনটি একটি রক্তাক্ত দিন বলেই মনে করা হচ্ছে।

তুর্কি সেনাদের পক্ষ থেকে দুটি বিবৃতি পাঠিয়ে তাদের সেনাদের হতাহতের সর্বশেষ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, প্রথমে পাঁচ বীর সেনা নিহত এবং সাতজন আহত ও পরে তিনসেনা নিহত ও ছয়জন আহত হয়েছেন। সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কিছু না জানানো হলেও স্থানীয় একটি গণমাধ্যম বলছে, লড়াইয়ের পর হতাহতদের উদ্ধারে একটি তুর্কি বিমান পাঠানো হয়েছিল; তবে তা ফিরে আসতে বাধ্য হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি বিদ্রোহী নিয়ন্ত্রিত সিরিয়ার দামেস্কতে সরকারি বাহিনী ও তাদের সহযোগিরা গেলাবর্ষণ শুরুর পর বিদ্রোহীদের সঙ্গে নতুন করে লড়াই শুরু হয়। এতে ওই এলাকায় ৫৮০জনের বেশি মানুষ নিহত হয়েছেন। প্রায় ৪ লাখ মানুষ বন্দি হয়ে পড়েছেন; যাদের মধ্যে খাদ্য ও চিকিৎসা সংকট দেখা দিয়েছে।

কমেন্ট
শেয়ার করুন