সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

শাহ আরফিন টিলায় গর্ত ধসে শ্রমিকের মৃত্যু

47 total views, 1 views today

নিউজ ডেক্স::কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে পাঁচজন নিহত হওয়ার রেশ কাটতে না কাটতে আবার শাহ আরফিন টিলার পাথর কোয়ারিতে গর্ত ধসে নিহত হয়েছেন আরেক শ্রমিক ।

বুধবার কোম্পানীগঞ্জের শাহ-আরফিন টিলার গর্ত ধসে মারা গেছেন কাঁচা মিয়া নামের এক শ্রমিক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ নিয়ে গত চারদিনে কেবল কোম্পানীগঞ্জেই মারা গেলেন ৭ শ্রমিক। আর গত ১৩ মাসে সিলেটের বিভিন্ন কোয়ারিতে গর্ত ধসে মারা গেছেন ৫৪ শ্রমিক।

এর মধ্যে গত বছরের ২৩ জানুয়ারি এই শাহ আরফিন টিলা ধসেই ৫ জন, ১ ও ১১ ফেব্রুয়ারি একই টিলা ধসে ২ জন, ২ ও ৬ মার্চ, ২০ জুলাই এবং ২৬ অক্টোবর আরও ৪ জন মারা যান।

কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল লাইছ বলেন, বুধবার সকালে শাহ আরফিন টিলায় আমরা টাস্কফোর্সের অভিযান চালাই। অভিযানকালেই টিলার একটি গর্ত ধসে দুই শ্রমিক আহতের খবর শুনতে পাই। তবে আমরা ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি। আহত শ্রমিকদের নিজ বাড়ি ছাতকে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানতে পারি। সেখানে আহতদের মধ্যে কাঁচা মিয়া নামে একজন বিকেলে মারা যান বলে শুনেছি।

এর আগে গত রোববার রাতে কোম্পানিগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ কোয়ারিতে গর্ত ধসে ৫ শ্রমিক ও সোমবার সকালে জৈন্তাপুর উপজেলার শ্রীপুর কোয়ারিতে গর্ত ধসে ১ শ্রমিকের মৃত্যু হয়।

কমেন্ট
শেয়ার করুন