সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে সংঘর্ষে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু

105 total views, 1 views today

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের জৈন্তাপুরে ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মুজাম্মিল আলী নামের এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। জনা গেছে নিহত মুজাম্মিল আলী হরিপুর বাজার মাদ্রাসার দাওরায়ে হাদীস (টাইটেল) ক্লাসের ছাত্র। তার বাড়ি গোয়াইনঘাট উপজেলার বড়গোছা গ্রামে। এ ঘটনায় মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা আব্দুস সালামসহ অর্ধ শতাধিক লোক আহত হয়েছেন।প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে চালানো হয়েছে ব্যাপক তান্ডব। খবর পেয়ে বিজিবি, র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের কাছে জানা যায়, উপজেলার আমবাড়িতে সোমবার সন্ধ্যায় আটরশি পীরের অনুসারীরা একটি ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। সেখানে ইসলাম বিরোধী কোন বক্তব্য দেয়া হয় কিনা তা পর্যবেক্ষণের জন্য কওমীপন্থী স্থানীয় অপর একদল মুসল্লী সেখানে হাজির হয়। ওয়াজ মাহফিল নিয়ে দু’পক্ষ লিপ্ত হয় তর্কাতর্কিতে। এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেয়। সংঘর্ষে মারা যায় এক মাদ্রাসা ছাত্র। মাদ্রাসা ছাত্র মারা যাবার খবর পেয়ে হরিপুর বাজার মাদ্রাসা থেকে বিপুল সংখ্যক ছাত্র ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে তারা ব্যাপক তান্ডব চালায়। এ সময় আমবাড়ি ও কাঠালবাড়ি এলাকার তিন কিলোমিটার এলাকার ঘর বাড়ি পুড়িয়ে দেয়া হয়। এ সময় ভয়ে পুরুষরা বাড়ি ঘর ত্যাগ করে। মহিলারা কোন রকমে আত্মরক্ষা করেন। পরিস্থিতি বেগতিক হলে রাত ২টায় ঘটনাস্থলে বিজিবি তলব করা হয়। সিলেট থেকে ছুটে যায় র‌্যাব-৯ এর সদস্যরা। তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বর্তমানে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ারসহ পদস্থ কর্মকর্তারা আজ ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। জৈন্তাপুর থানার ওসি খান মোহাম্মদ ময়নুল জাকির একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি।

কমেন্ট
শেয়ার করুন