গোয়াইনঘাটে রাষ্ট্রপতির ভাতিজী পরিচয়ে ইউএনওকে প্রকাশ্যে হুমকি

51 total views, 2 views today

নিউজ ডেক্স:: গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালকে প্রকাশ্যে হুমকি দিয়ে আলোচনায় এসেছে নাসিমা নামের এক মহিলা। এ নিয়ে গণ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গোয়াইনঘাটের সর্বত্র আলোচনা সমালোচনার ঝড় বইছে।

গত রোববার বিকেলে সিলেটের গোয়াইনঘাট উপজেলার চেঙ্গেরখাল নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে জেলা প্রশাসকের নির্দেশে গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পালের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি প্রতিনিধি দল সেখানে অভিযান চালায়। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে নৌকাসহ একটি ড্রেজার মেশিন আটক ও মেশিনের মালিক শিপন আহমদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় নাসিমা নামের এক মহিলা ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিজেকে মহামান্য রাষ্ট্রপতির ভাতিজী পরিচয় দিয়ে জরিমানার কারণ জানতে চায়। সেই সাথে কেন তিনি (ইউএনও) জরিমানা করলেন সেটা দেখে নিবেন বলেও হুমকি দেন। ইউএনওকে প্রকাশ্যে অকথ্য ভাষায় গালমন্দ করায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েন ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, নাসিমা নিজেকে রাষ্ট্রপতির ভাতিজী পরিচয় দিয়ে ইউএনও বিশ্বজিত কুমার পাল সহ উপস্থিত কর্মকর্তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করতে থাকেন। এক পর্যায়ে তিনি ইউএনওকে দেখে নেওয়ার হুমকি দেন। এ সময় মহিলার এমন আচরণে অনেকটা অপমানিত হয়েই ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

এ ব্যাপারে নাসিমা বেগম’র সাথে মোবাইল ফোনে আলাপকালে তিনি ইউএনওর সাথে অসৌজন্যমূলক আচরণ ও হুমকির বিষয়টি অস্বীকার করেন। এছাড়া তিনি মহামান্য রাষ্ট্রপতির কোন আত্মীয় নন বলেও জানান। এ বিষয়ে গোয়াইনঘাটের ইউএনও বিশ্বজিত কুমার পাল’র সাথে কথা বলতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

জানা যায়, প্রায় তিন বছর আগে সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের ছামাউরা কান্দি গ্রামের মৃত আব্দুল মজিদের পুত্র সৌদি প্রবাসী নজরুল ইসলামের সাথে নাসিমা বেগমের দ্বিতীয় বিয়ে হয়। এরপর থেকেই তিনি ওই এলাকায় নিজেকে রাষ্ট্রপতির ভাতিজী পরিচয় দিয়ে আসছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। একই পরিচয়ে তিনি গোয়াইনঘাটের চেঙ্গের খাল বালু মহাল থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বাধাঘাট এলাকায় বিক্রির মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ রয়েছে।

কমেন্ট
শেয়ার করুন
  • 25
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    25
    Shares