সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মদিনা মার্কেট এলাকায় সিসিকের অভিযান

107 total views, 1 views today

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বৃহস্পতিবার দিনভর মদীনা মার্কেট থেকে লামাবাজার সরষপুর পর্যন্ত বিভিন্নস্থানে অভিযানে চালিয়ে। অভিযানে বেশ কয়েকটি পাকা বাড়ি ভাঙ্গা হয় ।

বর্ষায় যাতে নগরবাসী জলাবদ্ধতায় নাকাল হতে না হয় সে’জন্য অভিযান অব্যাহত থাকবে বলে মেয়র জানিয়েছেন।

মেয়র জানান, জলাবদ্ধতা নিরসনে নগরীর ছড়া খাল ছেড়ে দেওয়ার জন্য সিসিক থেকে নির্দেশনা দেওয়া হয়। অনেকেই নির্দেশনা অনুযায়ী স্ব-উদ্যোগে খাল ও ছড়ার জমি ছেড়ে দেন। আর যারা সময় দেওয়ার পরও ছড়া খালের জমি ছাড়েননি তাদের ভবন ভাঙ্গার কাজ শুরু করা হয়েছে’।

মেয়র জানান,“ মদীনামার্কেট এলাকায় বেশ কয়েকটি ভবনের বর্ধিত অংশ ভাঙ্গা হয়েছে। এসব ভবন ভাঙ্গার ফলে ছড়া ও খাল অনেকটা প্রশস্ত হয়েছে। এখন বৃষ্টি হলে জলাবদ্ধতা অনেকটা কমে যাবে”। এর আগে নগরীর ছড়া ও খাল কিছুটা মুক্ত করায় গত কয়েক বছর নগরীতে জলাবদ্ধতা হয়নি বলেও জানান মেয়র।

দুপুরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সরষপুর এলার ছাড়া উদ্ধার অভিযানে যান। সেখানে তিনি নিজ হাতে ভবনের অবৈধ অংশ ভেঙ্গে ফেলেন। পরে একই এলাকার সৈয়দ প্লেস ছায়ানীড় ১৬/১ নম্বর বাসার মালিকের খোঁজে বাড়ির ভেতরে ঢুকেন মেয়র। তিনি বাসার মালিককে না পেয়ে কেয়ারটেকারকে মালিকের সঙ্গে যোগাযোগ করার জন্য বলেন। পরে মেয়র নিজেই মোবাইল ফোনে বাড়ির কিছু অংশ খালের উপর পড়েছে বলে জানান। তিনি স্ব-উদ্যোগে খালের জমি ছেড়ে দেওয়ার জন্য বলেন।

এসময় তার সঙ্গে প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী শামসুল ইসলাম, আব্দুস সোবহান উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন