সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

মুক্তিযোদ্ধা সংরক্ষিত ৩০% কোটা বাতিল চেয়ে রিটের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা

47 total views, 1 views today

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলার আয়োজনে ২০ ফেব্র“য়ারি মঙ্গলবার দুপুর ১২টায় জিন্দাবাজার মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে স্বাধীনতা বিরোধী চক্র ও ষড়যন্ত্রকারীদের করা মুক্তিযোদ্ধা সংরক্ষিত ৩০% কোটা বাতিল চেয়ে রিটের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলার সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জবরুল হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শ্রী সুব্রত চক্রবর্তী জুয়েল ।

বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলার সহ সভাপতি আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ যুব কমান্ড সিলেট জেলার সহ সভাপতি মো. সাদিকুর রহমান, বঙ্গবন্ধু গবেষণা সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম, বীর মুক্তিযোদ্ধার সন্তান নিপা চৌধুরী। মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজী এরশাদ আলী, বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা দিপংকর চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য আবু তাহের, সন্তান কমান্ড সিলেট জেলার সহ সভাপতি মো. নাজিম উদ্দিন, মোহাম্মদ সারওয়ার আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমদ রাজু, সাংগঠনিক সম্পাদক মো. ছাব্বির আহমদ, সদস্য মো. মুজাম্মিল আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা সন্তান কমান্ডের সভাপতি মো. সালাহ উদ্দিন আহমদ, সদস্য সেলিম আহমদ, এমদাদুল হক উজ্জল, রঞ্জন নায়েক, যুব কমান্ড সিলেট জেলার সদস্য জাকির হোসেন, আহমেদ চৌধুরী, কালাম হোসাইন প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা নি:স্বার্থ ভাবে নিজের জীবন বাজি রেখে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে দেশ রক্ষার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। আর সেই মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষার্থে এবং সর্বস্তরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন নিশ্চিত করণের স্বার্থে বিশ্বনেত্রী বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সন্তানদেরকে কৌটা ভিত্তিক ৩০% কৌটা বরাদ্দ করে দেন। কিন্তু দু:খের বিষয় আজকে স্বাধীনতার ৪৮ বছর পর ২০১৮ সালে এসে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল কৌটা বাতিলের দাবিতে হাইকোর্টে রিট করে। কিন্তু আমরা জাতীর সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধার সন্তান, তাই আমরা এই রিট কখনো মানতে পারিনা। আর এই অপমানের রিট না মানার কারণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মান রক্ষা করা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষা করা।

কারণ এই কৌটা স্বয়ং প্রধানমন্ত্রীর দেওয়া বরাদ্দকৃত কৌটা। তাই আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের মাধ্যমে আমাদের অধিকার ৩০% কৌটার বহাল রাখার জোর দাবি জানাচ্ছি এবং রিট এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। কারণ, রিট করে স্বাধীনতা পাইনি, যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছি। এবং একই সাথে মুক্তিযোদ্ধা কৌটায় মুক্তিযোদ্ধাদের সন্তানগণ শুধু লিখিত পরীক্ষায় পাশ করলেই যাতে চাকরি পায় সে দাবী জানানো হয়।

কমেন্ট
শেয়ার করুন