পেকুয়ায় অস্ত্র হাতে যুবককে নিয়ে তোলপাড়

নিউজ ডেস্ক:: কক্সবাজারের পেকুয়া উপজেলায় এক অস্ত্রধারী বহিরাগত যুবককে নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। আর প্রকাশ্যে অস্ত্র তাক করে প্রায় সময় চলাফেরা করায় স্থানীয়দের মাঝে আতঙ্ক ও উদ্বেগও সৃষ্টি হয়েছে। এ ছাড়া ওই যুবক তার হাতে একটি দেশীয় তৈরি একনলা বন্দুক হাতে নিয়ে চেয়ারে বসে নিজের ফেসবুক একাউন্ট থেকে ছবিসহ পোস্ট করে চরম ধৃষ্টাতাও দেখিয়েছেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

সরজমিন খোঁজ নিয়ে গেছে, কক্সবাজার সদর উপজেলার খুরস্কুল ইউনিয়নের কাউয়ার পাড়া গ্রামের আবদু শুক্করের পুত্র ইউনুচ আলম কয়েক বছর ধরে পেকুয়ার ডিসি রোডের ভাই ভাই বিল্ডিংয়ে বাসা ভাড়া নিয়ে কেজি স্কুল পরিচালনা করে আসছে। তিনি ওই প্রতিষ্ঠানের স্বঘোষিত অধ্যক্ষও!

গোপন সূত্রে খোঁজ নিয়ে আরো জানা গেছে, মূলত কেজি স্কুলের আড়ালে মহেশখালী থেকে দেশীয় তৈরি অস্ত্র এনে পেকুয়ার বিভিন্ন দাগী অপরাধী ও সন্ত্রাসীদের কাছে মোটা অঙ্কের টাকার বিনিময়ে সরবরাহ করছেন বলে স্থানীয় একাধিক নির্ভরযোগ্য সূত্র এ প্রতিবেদককে নিশ্চিত করেছে। অপরদিকে ওই ইউনুচ আলম ২রা ফেব্রুয়ারি দুপুর ১২টা ৪৮ মিনিটে তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে নিজের হাতে অস্ত্র তাক করা অবস্থায় একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

পোস্টকৃত ছবির নিছে ইউনুচ আলম স্ট্যাটাস লিখেন এইভাবে ‘বাল্যকালের অভ্যাস টিক আছে কিনা প্র্যাকটিস চলছে’ একটি অস্ত্র উঁচিয়ে ধরে তা আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক একাউন্টে ছবিসহ পোস্ট করার পর পেকুয়ার সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয়রা অস্ত্রধারী ওই যুবককে গ্রেপ্তারপূর্বক অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।

স্থানীয়রা জানান, অস্ত্রধারী ইউনুচ আলম প্রায় সময় এলাকার লোকজনকে নানাভাবে হুমকি-ধমকি দেয়। নিরীহ লোকজনের বিরোধীয় জমি দখলে প্রভাবশালীদের পক্ষে অস্ত্র নিয়ে ভাড়াও যায় ওই অস্ত্রধারী ইউনুচ আলম। এদিকে ফেসবুকে অস্ত্র উচিয়ে ছবি পোস্ট করার পর বিষয়টি স্থানীয়রা মৌখিকভাবে স্থানীয় প্রশাসনকে অবহিত করেছেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তবে এখনো পর্যন্ত প্রশাসন ওই অবৈধ অস্ত্রধারী ইউনুচ আলমের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

এ ব্যাপারে ইউনুচ আলমের সঙ্গে মুঠোফানে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি। পেকুয়া থানার ওসি জহিরুল ইসলাম খান জানান, তিনি এ বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •