সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

28 total views, 2 views today

নিউজ ডেস্ক::  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও সেন্টার ফর কমিউনিটি ডেবলবমেন্ট এসিসটেন্টস(সিসিডিএ) এর যৌথ আয়োজনে এবং সিসিডিএ ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতামূলক এ উৎসবে শিক্ষার্থীরা একক নৃত্য, সংগীত, কবিতা আবৃত্তি, একক অভিনয় এবং সংসদীয় ধারার বিতর্কে অংশগ্রহণ করে।

গত ৮ ফেব্রুয়ারি থেকে এ প্রতিযোগিতার প্রাথমিক বাচাই পর্ব অনুষ্ঠিত হয়ে চূড়ান্তভাবে মনোনীত প্রতিযোগিদের নিয়ে রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় পরিবহন মাঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইয়েদ মাখদুম উল্লাহ্ ও রুকাইয়া শ্যারিন এর উপস্থাপনায় এ চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে রাত সাড়ে ৮টায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরীর উপস্থাপনায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সহ-সভাপতি মেহেদী হাসান, পিকেএসএফ’র উপ-মহাব্যবস্থাপক আবুল হাসান মো. আব্দুল কাইউম, সিসিডিএ’র সভাপতি প্রকৌশলী মো. হিলালউদ্দিন এবং সিসিডিএ’র পরিচালক এম এ সামাদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সংগীত পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত একমাত্র ব্যান্ড দল প্লাটফরম।

এ সাংষ্কৃতিক উৎসবের সার্বিক তত্ত্ববধানে ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন এম রবিউল আউয়াল চৌধুরী এবং পরিচালনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলো।

কমেন্ট
শেয়ার করুন