এমসি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

14 total views, 1 views today

সিলেট এমসি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার কলেজ খেলার মাঠে প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়েছে। কলেজ অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ফরিদ আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত আমাকে আপনার নিমন্ত্রণ করেছেন। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকেও অগ্রাধিকার দিতে হবে। নিয়মিত খেলাধুলা করলে শরীর ও মন দুটোই ভালো থাকে। তিনি আরো বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তোমাদেরকে জানতে হবে। ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে।

এটা ভাষার মাস। ভাষার মাসে সকল বীর শহিদদের আত্মত্যাগকারীদের সবসময় সম্মান জানাতে হবে। কারণ আমরা বাঙালি।’
ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক পরিস্থিতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেন ভিসি মো. ফরিদ আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া তপাদার, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ আতিাউর রহমান, এমসি কলেজ উপাধ্যক্ষ মো. আব্দুল কুদ্দুছ, শিক্ষক পরিষদের সম্পাদক মো. তোতিউর রহমান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-১৭ এর আহ্বায়ক আবুল আনাম মো. রিয়াজ । এছাড়া কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকরা সংক্ষিপ্তভাবে বক্তব্য রাখেন। পুরো অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন প্রাণী বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগম ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজ।

সোমবার সকালে মার্চ পাস্টের মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান শুরু হয়। মার্চ পাস্টে কলেজের বিএনসিসি প্লাটুন, রোভার স্কাউট ও বিভিন্ন বিভাগের ২৫জন করে শিক্ষার্থী অংশ নেন। ১৪ ও ১৫ জানুয়ারি বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১০০, ২০০, ৪০০, ৮০০, ১৫০০ মিটার দৌড়, দীর্ঘ লাফ, উচ্চ নলাফ, গোলক, বর্শা ও চাকতি নিক্ষেপ, লাফ ধাপ ঝাপ, দ- যোগে উচ্চ লম্ফ, যোগাযোগ দৌড়, যেমন খুশি তেমন সাজোসহ মোট ২৮টি ইভেন্টে অংশ নেন সাধারণ শিক্ষার্থীরা বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। সমাপনী অনুষ্ঠানের শেষে সবার মাঝে দুপুরের খাবারি বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •