বোলিং-ব্যাটিং ব্যর্থতায় টি২০ সিরিজ ও হারল বাংলাদেশ

নিউজ ডেস্ক:: দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। বোলিং-ব্যাটিং ব্যর্থতায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে ৭৫ রানে হারায় শ্রীলঙ্কা। টসে হেরে প্রথমে ব্যাট করে লঙ্কানরা ৪ উইকেটের বিনিময়ে তুলে ২১০ রান।

পরে ২১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৩৫ রান করেতে সমক্ষম হয়। ফলে ম্যাচ হারে ৭৫ রানে। আর সিরিজ খুঁয়ায় ২-০ তে।

দিনের শুরুতে টসে হেরে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে ঝড়ো সূচনা করে শ্রীলঙ্কা। দুই ওপেনারের ব্যাটে চড়ে প্রথম ৬ ওভারে বিনা উইকেটেই ৬৩ রান তুলে শ্রীলঙ্কা।

উদ্বোধনী জুটিটা এরপরও থামেনি। দানুশকা গুনাথিলাকা আর কুশল মেন্ডিসের জুটিটি কিছুতেই ভাঙা যাচ্ছিল না। অবশেষে পার্টটাইমার সৌম্য সরকারকে বোলিংয়ে নিয়ে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বল হাতে নিয়ে প্রথম ওভারেই অধিনায়কের আস্থার প্রতিদান দেন সৌম্য। গুনাথিলাকাকে ফিরিয়ে ৯৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন তিনি। ডানহাতি এই মিডিয়াম পেসারকে তুলে মারতে গিয়ে বাউন্ডারিতে ধরা পড়েন লঙ্কান এই ব্যাটসম্যান। ৩৭ বলে ৪২ রান করেন তিনি।

ব্যাটিং সহায়ক উইকেটে অভিষেক ম্যাচ খেলতে নামা আবু জায়েদ রাহির শুরুটা ভালো হয়নি বাংলাদেশের বাকি বোলারদের মতোই। প্রথম দুই ওভারে মারও খেয়েছিলেন এই পেসার। তবে দারুণভাবে ফেরেন তৃতীয় ওভারে। তুলে নেন ভয়ংকর থিসারা পেরেরার উইকেটটি।

১৭ বলে ৩১ রান করা থিসারা পেরেরা রাহিকে তুলে মেরেছিলেন মিড অনে, বাউন্ডারিতে দাঁড়িয়ে সহজেই ক্যাচটি তালুবন্দী করেন সৌম্য সরকার।

এরপর লঙ্কান দলের আরেক ওপেনার কুশল মেন্ডিসকে সাজঘরের পথ দেখান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ৪২ বলে ৭০ রান করেন মেন্ডিস। ১২ বলে ২৫ করে ইনিংসের শেষ ওভারে এসে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন উপুল থারাঙ্গা। তবে ততক্ষণে লঙ্কানদের রান দুইশ পার হয়ে গেছে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা থামে ২১০ রানে।

২১০ রানের লক্ষে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারে আকিলা ধনাঞ্জয়ার বলে শূন্য রানে ফেরেন সৌম্য সরকার। আর তৃতীয় ওভারে শেহান মাদুশাঙ্কার বলে ব্যক্তিগত ৬ রানে আউট হন মুশফিকুর রহিম। মাদুশাঙ্কার একই ওভারের শেষ বলে ৫ রানে ফেরেন মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশের ইনিংসে অর্ধশতকের পর বিদায় নেন তামিম ইকবাল। ২৩ বলে দুই চার ও সমান ছক্কায় ২৯ করে আপোনসোর বলে বিদায় নেন এই ওপেনার। পরে জীবন মেন্ডিসের বলে ২ রানে মাঠ ছাড়েন আরিফুল হক।

ইসুরু উদানার ১৫তম ওভারে বিদায় নেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও মোহাম্মদ সাইফউদ্দিন। রান আউটের শিকান হন ৩১ বলে ৪১ রান করা মাহমুদউল্লাহ। আর ক্যাচ আউট হন ২০ রান করা সাইফউদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলংকা: ২০ ওভারে ২১০/৪ (গুনাথিলাকা ৪২, মেন্ডিস ৭০, থিসারা ৩১, থারাঙ্গা ২৫, শানাকা ৩১*, চান্দিমাল ২*; জায়েদ ১/৪৫, নাজমুল ০/২৮, মেহেদি ০/২৫, মুস্তাফিজ ১/৩৯, সাইফ ১/৪৬, সৌম্য ১/২৫)।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •