সিলেট নিউজ টাইমস্ | Sylhet News Times

৫টার মধ্যে রায়ের কপি পেতে পারেন খালেদার আইনজীবীরা

32 total views, 1 views today

নিউজ ডেক্স::  জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের সত্যায়িত অনুলিপি আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় আইনজীবীদের হাতে পৌঁছতে পারে।

বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট আদালত সূত্রের সঙ্গে কথা বলে এমন আভাসই পাওয়া গেছে।

সূত্রটি জানায়, অনুলিপির কাজ চলছে। তবে তা সম্পূর্ণ প্রস্তত হতে বিকাল ৪টা থেকে ৫টা বাজতে পারে। তবে এর মধ্যে যদি অনুলিপি সংশ্লিষ্ট কোনো যান্ত্রিক ত্রুটি দেখা দেয় সে ক্ষেত্রে আরও সময় লাগতে পারে।

এদিকে অনুলিপি পেতে বৃহস্পতিবার ৪টা বা ৫টা বাজলে আজ আর খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে আপিল দাখিল করা সম্ভব হচ্ছে না। ফলে সাবেক এ প্রধানমন্ত্রীকে যে কমপক্ষে আগামী রোববার পর্যন্ত কারাগারে থাকতে হচ্ছে তা নিশ্চিত করে বলা হয়।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের দুর্নীতির মামলায় ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়।

রায় ঘোষণার পর ওইদিনই খালেদা জিয়ার পক্ষে রায়ের অনুলিপি চেয়ে আবেদন করা হয়। এর পর গত ১২ ফেব্রুয়ারি অনুলিপির জন্য ৩ হাজার পৃষ্ঠা কোর্টফলিও স্টাম্প আদালতে দাখিল করেন খালেদার আইনজীবীরা।

মামলাটিতে খালেদা জিয়ার বড় ছেলে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামি ১০ বছর করে কারাদণ্ড প্রদান করা হয়। এ ছাড়া রায়ে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানা করা হয়।

দণ্ডিত অপর চার আসামি হলেন- সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। দণ্ডিতদের মধ্যে তারেক রহমান, কামাল সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক রয়েছেন।

কমেন্ট
শেয়ার করুন