নিসচার কার্যক্রম সত্যিই খুব প্রশংসার দাবিদার

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দীর্ঘ ২৪ বছর যাবত সড়ক দুর্ঘটনারোধে নিসচা গণসচেতনতা বাড়ানোসহ নানাবিধ প্রশংসনীয় কার্যক্রম করে আসছে। ২০১২ সালে বাজেটে নিসচাকে ২০ কোটি টাকা বরাদ্ধ প্রদান করলেও আমলাতান্ত্রিক জটিলতায় নিসচা এই টাকা না পাওয়াতে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন এইটা খুবই দুঃখজনক। জাতীয় সংসদে বাজেট পাশ হওয়ার পর ঐ টাকা প্রাপককে প্রদান নিশ্চিত করা প্রশাসনের কর্তব্য।

পরবর্তীতে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি হলে দায়িদের বিরুদ্ধে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। তিনি আরো বলেন, সচেতনতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব। এই জন্য সকলকে সচেতন হওয়ার জন্য তিনি আহবান জানান। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে নিরাপদ সড়ক চাই যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবিদার। সড়ক দুর্ঘটনারোধ প্রকল্পে সবাইকে সচেতন হবার আহবান জানান এবং আগামী বাজেটে সড়ক দুর্ঘটনা রোধে নিসচার কার্যক্রমকে পরিচালনার জন্য বরাদ্দ দেওয়া হবে।

তিনি গতকাল নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সড়ক দুর্ঘটনায় পঙ্গু ব্যক্তিদের কৃত্রিম পা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান রোটা. সৈয়দ এহছানুল হক কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন নিসচার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিআরপি’র বাংলাদেশের পরিচালক ভেলোরি এ টেইলর। নিসচার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেনের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন নিসচার মহাসচিব শামীম আলম দিপেন। বক্তব্য রাখেন আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মইন জয়, মহিলা সম্পাদিকা ও সড়ক দুর্ঘটনায় নিহত জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মিশুক মনিরের স্ত্রী মঞ্জুরী কাদির, যুগ্ম মহাসচিব লায়ন গণি মিয়া বাবুল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, বেলায়েত হোসেন নান্টু, কেন্দ্রীয় আজীবন সদস্য নিসচা সিলেটের উপদেষ্টা মোঃ জহিরুল ইসলাম মিশু, কেন্দ্রীয় সদস্য সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহ মোঃ লোকমান আলী, সৈয়দ খায়রুল আলম, কুয়েল খন্দকার, রাকিবুল ইসলাম সোহাগ, জামাল মন্ডল, মো. আলাল উদ্দিন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রাব্বী চৌধুরী, প্রমুখ।
পরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সহ অতিথিবৃন্দ নিসচা সদস্যদের গচ্ছিত মাটির ব্যাংক ভেঙ্গে টাকা উন্মুক্ত করেন এবং সিআরপি এর সহযোগিতায় সড়ক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণকারী ৬ জনকে কৃত্রিম পা প্রদান করেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •