শাবিতে ইসকন ইয়্যুথ ফেস্টিভাল অনুষ্ঠিত

অলক দেব নাথ:: সিলেট নগরীর কাজলশাহ ইস্কন মন্দির এর ইস্কন ইয়ুথ ফোরাম, সিলেট এর উদ্যোগে কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য আজ সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সেন্ট্রাল অডিটোরিয়ামে ১৪তম ইস্কন ইয়ুথ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়।প্রথমে সকল ভক্তদের ফুল কলম পেড দেওয়া হয় এবং বিভিন্ন প্রকারের প্রসাদ দেওয়া হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর মাননীয় উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত থাকেন ,ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ, (শাবিপ্রবি) এর সম্মানিত অধ্যাপক ড.নারায়ণ সাহা, ইংরেজি বিভাগের সম্মানিত অধ্যাপক ও আধুনিক ভাষা ইনস্টিটিউট,( শাবিপ্রবি) এর সম্মানিত পরিচালক ড. হিমাদ্রী শেখর রায় ,
বাংলা বিভাগ (শাবিপ্রবি) এর সম্মানিত বিভাগীয় প্রধান ড. শরদিন্দু ভট্টাচার্য ,ইস্কন বাংলাদেশের সম্মানিত সাধারণ সম্পাদক শ্রীপাদ্ চারুচন্দ্র দাস ব্রহ্মচারী ও ইস্কন, বাংলাদেশের সম্মানিত যুগ্ম-সাধারণ সম্পাদক শ্রীপাদ্ জগদ্গুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী,অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্কন, বাংলাদেশের সম্মানিত সহ-সভাপতি ও ইস্কন, সিলেট মন্দির এর অধ্যক্ষ শ্রীপাদ্ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।শিক্ষার্থীদের উদ্দেশ্যে আশীর্বাদবাণী প্রদান করেন।

ইস্কন বাংলাদেশের সম্মানিত সহ-সভাপতি ও প্রথম সন্ন্যাসী শ্রীমৎ ভক্তিপ্রিয়ম্ গদাধর গোস্বামী মহারাজ। আলাচনা সভার পরপর বিশেষ সেমিনার শুরু হয় গুগল অর গুরু (google or guru)পরিবেশন করেন ইস্কন, কলকাতা থেকে আগত শ্রীপাদ্ অনঙ্গমোহন দাস ব্রহ্মচারী।
কুইজ পরিচালনা করেন শ্রীদাম মায়াপুর সংকর্তীন বিভাগ এর পরিচালক বেনুদারী ব্রহ্মচারী এর পর শুরু হয় ভজন কৌতুক ব্যান্ড সঙ্গিত হয় ,এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ইসকন সিলেটের ইয়ূথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী ও ব্যক্তব্য রাখেন –পদ্মমুখ নিমাই প্রভু (শিক্ষক)এবং ভাগবত করুনা দাস সেক্রেটারী ইস্কন সিলেট ওউদার্য গৌরা দাস, হবিগঞ্জ ইস্কন মন্দির এর অধ্যক্ষ ,


আলোচনা অনুষ্ঠান সঞ্চালন করেন (iyf) এর সেক্রেটারী দেবামৃত নিতাই দাস ,সেমিনার এর পর শুরু হয় আকর্ষণীয় গেমস , গেমস পরিচালনা করেন- সংকীর্তন প্রচার বিভাগ, শ্রীধাম মায়াপুর এর সম্মানিত সহকারী পরিচালক শ্রীপাদ্ বেণুধারী দাস ব্রহ্মচারী।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে থাকে আকর্ষণীয় বৈদিক নাটক, বৈদিক নৃত্য, সকলের জন্য মহাপ্রসাদ ও কেলেন্ডার প্রীতি উপহার
পরিশেষে এই অনুষ্ঠান কে সুন্দর করতে এই শীতকে উপেক্ষা করে ভক্ত গন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সেন্ট্রাল অডিটোরিয়ামে আসেন এবং সুন্দর করে তুলেন।
ইসকন ইয়্যুথ ফোরামের আয়োজনে এ ফেস্টিভালে সার্বিক সহযোগীতায় আছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শাবিপ্রবি শাখা।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •