সন্তানকে শিক্ষিত করতে সবকিছু বিলিয়ে দিন:অধ্যক্ষ কবি কালাম আজাদ

54 total views, 1 views today

বিশিষ্ট গবেষক, কবি ও কলামিস্ট অধ্যক্ষ কবি কালাম আজাদ বলেছেন, আমি একটি স্থায়ী উন্নয়নে বিশ্বাস করি আর তা হলো শিক্ষা। সারা জীবন শিক্ষার পিছনে ব্যয় করেছি। আপনারা শিক্ষা গ্রহণ করুন এবং সন্তানদের শিক্ষা দিন। সন্তানকে শিক্ষিত করতে সবকিছু বিলিয়ে দিন। কেবলমাত্র শিক্ষার মাধ্যমেই সমাজ পরিবর্তন সম্ভব। তিনি বলেন, পুথিবীর সকল মানুষ আদমের সন্তান। নিজের অধিকার আদায় করতে যেন আমরা অপরের অধিকার নষ্ট না করি সেদিকে সজাগ থাকতে হবে। জকিগঞ্জবাসী ভাই-ভাই, একই পরিবারের মানুষ। জকিগঞ্জকে পৃথিবীর সামনে উপস্থাপন করতে হলে শিক্ষাকে প্রাধান্য দিতে হবে।

জকিগঞ্জ একতা ফোরাম, সিলেটের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সকল কথা বলেন। গত ২৯ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় শাহপরানস্থ একটি কমিউনিটি সেন্টারে এই সভার আয়োজন করা হয়।

ফোরামের সভাপতি এম এ মুকিত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী। তৌফিকুল ইসলাম ছাব্বির ও জয়নাল আবেদীন লস্কর জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লোকমান উদ্দিন চৌধুরী, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিন প্রফেসর এম এ মতিন, শাবির সহকারী আধ্যাপক শাহাদাত হোসেন চৌধুরী, ই.এস.ডি. ফাউন্ডেশনের চেয়ারম্যান জে এম এইচ জে ফেরদৌস, ঢাকা সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফয়জুল মনির চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি সাইফ উদ্দিন খালেদ, বীর মুক্তিযোদ্ধা মো. ফরিদ উদ্দিন, অ্যাডভোকেট মর্তুজা আহমদ চৌধুরী, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ মালেক চৌধুরী, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ডাইরেক্টর আখতার হোসেন রাজু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফোরামের সিনিয়র সহ-সভাপতি নুরুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. শহিদুর রহমান তাপাদার চুনু, সহ-সভাপতি আব্দুশ শহিদ মাসুক, সহ-সভাপতি মাজেদ আহমদ চঞ্চল, সহ-সভাপতি কাজী রুনু মিয়া মঈন, খলিলুর রহমান চাষী, মহিউদ্দিন ফারুক, আনোয়ারুল হক সুফিয়ান, হিফজুর রহমান খান খোকন, আব্দুল মমিন, বশির আহমদ, ডা. আব্দুল খালিক, শফিউল মিজান, মাজহারুল ইসলাম জয়নাল, কুবাদ বখত চৌধুরী রুবেল, মাহতাবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত ছাত্রদের ও আজীবন সদস্যদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

কমেন্ট
শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares