দরিদ্রদের পাশে দাঁড়িয়ে ডা. নূরুল হুদা নাঈম অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন: মেয়র আরিফ

129 total views, 2 views today

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, মানুষ ইদানীংকালে নিজের জন্মদিন পালন করেন নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে। কিন্তু এ ক্ষেত্রে ব্যতিক্রম এবং অনুকরণীয় দৃষ্টান্ত পালন করলেন নাক, কান, গলা ও হেড-নেক লেজার সার্জন ও এনজেএল ইএনটি সেন্টারের চেয়ারম্যান ডা. নূরুল হুদা নাঈম। তিনি তার জন্মদিনে আয়োজন করেছেন ফ্রি কানের পর্দা অপারেশন এবং ফ্রি প্লাস্টিক সার্জারীর।

সমাজের দরিদ্র ও অসহায় রোগীদের জন্য তিনি এ মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন। এটি নিঃসন্দেহে ব্যতিক্রমী ও প্রশংসা পাওয়ার যোগ্য। সমাজের প্রতিটি স্তরের বিশিষ্টজনরা যদি এরকম উদ্যোগ গ্রহণ নিজেদের জন্মদিনে অন্তত একটি ভালো কাজ উপহার দেন। তবে সমাজের অনেক উপকৃত হবে। তিনি শনিবার বিকালে নগরীর কাজলশাহ এলাকার একটি অভিজাত রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।সিলেট নগরীর কাজলশাহ এলাকার এনজেএল ইএনটি সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর এডভোকেট রেজাউল করিম তালুকদারের সভাপতিত্বে ও সানজিদা সরকারের পরিচালনায় বিনামূল্যের এই সার্জারী আয়োজন উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরোও বলেন- ডা. নুরুল হুদা নাঈম একজন গুণী মানুষ। তার মধ্যে মানবসেবার মনমানসিকতা সর্বদা কাজ করে। তিনি সবসময় সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন।

ডা. নুরুল হুদা নাঈমের জন্মদিনকে ঘিরে সমাজের অসহায় মানুষদের কল্যাণে আয়োজিত বিনামূল্যে কানের পর্দা অপারেশন ও প্লাস্টিক সার্জারীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধনকালে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক, শিশু বিশেষজ্ঞ ডা. আফছার উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নাক, কান, গলা ও হেড-নেক লেজার সার্জন ও এনজেএল ইএনটি সেন্টারের চেয়ারম্যান ডা. নূরুল হুদা নাঈম।

বক্তব্য রাখেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. মো. আব্দুল হাফিজ শাফী, সমাজসেবী মুরন আহমদ ও মাসুক আহমদ।

অনুষ্ঠানে বিনামূল্যে সেবা গ্রহণের জন্য রেজিস্ট্রেশনকারী রোগী ও তাদের স্বজনরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে নগরীর কাজলশাহ এনজেএল ইএনটি সেন্টারের সামনে থেকে ফ্রি কানের পর্দা অপারেশন ও ফ্রি প্লাস্টিক সার্জারীর কার্যক্রমের প্রচারণা উপলক্ষ্যে ‘আসুন জন্মদিনে একটি ভালো কাজ করি শীর্ষক’ এক প্রচারণা শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাজলশাহে গিয়ে শেষ হয়। এনজেএল ইএনটি সেন্টারের চেয়ারম্যান ডা. নূরুল হুদা নাঈমের নেতৃত্বে শোভাযাত্রায় চিকিৎসক, নার্স ও সেবিকারা অংশ নেন।

তালিকাভুক্ত রোগীদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের শারমীন বেগম (১৪), লামাকাজির ফাতেমা বেগম (১২), নবীগঞ্জের রুলি আক্তার (১৭), মধুশহীদের সুমনা বেগম (১৭), উপশহরের সিয়াম খান (১৩) ও জাহানারা বেগম (৩৫০, গোলাপগঞ্জের স্বপ্না বেগম (৪০) প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares