‘অভিনেত্রী হিসেবে এটাই আমার বর্তমান পরিকল্পনা’

34 total views, 1 views today

বিনোদন ডেক্স:: আর ক’দিন পরই আসছে নতুন বছর। আর নতুন এই বছরে নতুন ছবি নিয়ে পর্দায় হাজির হচ্ছেন নুসরাত ফারিয়া। তার এই ছবির নাম ‘ইন্সপেক্টর নটি.কে’।

ভারতের জিৎ’স ফিল্ম ওয়ার্কস ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া যৌথ প্রযোজনায় এ ছবিটির শুটিং শুরু করলেও নতুন নীতিমালা না আসার কারণে আমদানি-রপ্তানি নীতিমালায় ছবিটি একই দিনে বাংলাদেশ ও ভারতে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেছেন অশোক পতি। এটি আসছে ১৯শে জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এ ছবিতে জিৎ-এর বিপরীতে দেখা যাবে নুসরাত ফারিয়াকে। ‘ইন্সপেক্টর নটি.কে’ প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, এ ছবির টিমটার সঙ্গে কাজ করে বেশ ভালো লেগেছে। ছবিটিতে আমাকে পুলিশের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। চরিত্রের নাম সামিরা। বেশ কিছুদিন ধরেই এ ছবির শুটিং করছি।

নতুন এ ছবির জন্য ওজন ঠিক রাখতে হয়েছে আমাকে। গত সোমবার জাজ মাল্টিমিডিয়া ও জিতের নিজস্ব ইউটিউব চ্যানেল গ্রাস রুট- ছবিটির টাইটেল গানের ভিডিও মুক্তি দেওয়া হয়। এটা প্রকাশের পর থেকে বেশ ভালো সাড়া পাচ্ছি। জিৎ-এর সঙ্গে এর আগে ‘বাদশা’ ও ‘বস টু’ ছবিতে অভিনয় করা হয়েছে ফারিয়ার। এটা তাদের অভিনীত তৃতীয় ছবি। প্রসঙ্গত, ‘আশিকী’ ছবির মাধ্যমে ঢালিউডে পা রাখেন এই অভিনেত্রী। সে ছবিতে তার বিপরীতে অভিনয় করেন কলকাতার অভিনেতা অঙ্কুশ। এরপর ‘হিরো ৪২০’, ‘ধেৎতেরিকি’, ‘প্রেমী ও ‘প্রেমী’, ‘বস টু’ ছবিগুলো মুক্তি পায় তার। এসব ছবিতে ফারিয়ার বিপরীতে কলকাতার অভিনেতা জিৎ, ওম এবং বাংলাদেশের আরিফিন শুভ অভিনয় করেছেন।

‘ইন্সপেক্টর নটি.কে’ ছবির শুটিং ইতালি, ভারতসহ বিভিন্ন জায়গায় হয়েছে। বিদেশে এ ছবির কাজের অভিজ্ঞতা জানতে চাইলে ফারিয়া বলেন, ইতালিতে টানা করার পর কলকাতায় এ ছবির শুটিং করেছি আমি। বাইরে অনেক ছবির কাজ হলেও আমার মনে হয় এ ছবিতে পোশাক, সংলাপসহ বিভিন্ন ক্ষেত্রে আমাকে ভিন্নভাবে দর্শক আবিষ্কার করতে পারবেন। সামিরা চরিত্রটি সত্যিই অন্য রকম। যা পর্দায় দেখলে দর্শক ভালোভাবে বুঝতে পারবেন। এদিকে খুব বেশি ছবিতে সামনে কাজ করতে চান না বলে জানালেন ফারিয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি বছরে তিনটির বেশি ছবিতে কাজ করতে চাই না। শুধু আলাদা চরিত্রে কাজ করব এমনটি ভাবছি না। আমি এমন কিছু ছবিতে এমন কিছু চরিত্রে অভিনয় করতে চাই যা আলাদা চরিত্রের চেয়েও বেশি কিছু। অভিনেত্রী হিসেবে এটাই আমার বর্তমান পরিকল্পনা।

ক্যারিয়ারের শুরু থেকেই সাহসিকতার সঙ্গে মডেলিং, উপস্থাপনা ও অভিনয় করে গেছেন তিনি। অভিনয় দক্ষতা ও ভিন্ন লুকে পর্দায় আসার জন্য অনেকেই তাকে সাধুবাদ জানিয়েছেন। আর ফারিয়ার মতো নায়িকাদের সিনেমা হলে দর্শক বেশি দেখতে চায় বলে মনে করেন অনেক প্রযোজক ও পরিচালক। সামনে আর্ট বা বাণিজ্যিক, কোন ধরনের ছবিতে তাকে দর্শক দেখতে পাবে? এমন প্রশ্নের উত্তরে ফারিয়া বলেন, এটা নিয়ে এখন তেমন কিছু ভাবছি না। তবে চরিত্রের প্রয়োজনে আমি দুই ধরনের ছবিতেই কাজ করব। আমি এমন কিছু চরিত্রে কাজ করতে চাই যেন সকল কাজের ঊর্ধ্বে থাকে সেসব।

জাজের বাইরে এখনও অন্য কোনো হাউজের ছবিতে তাকে দর্শক দেখেনি। তাই প্রশ্ন, জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে তার কাজের চুক্তি শেষ কবে? এমন প্রশ্ন শুনে হাসিমাখা জবাবে ফারিয়া বলেন, জাজ আমাকে বড় পর্দায় এনেছে। এটা আমার পরিবারের চেয়ে কম কিছু না। আরো অনেকদিন এখানে কাজ করব আমি। তবে কত বছর এখানে কাজ করব সেটা এখনই বলতে চাই না। সময় হলে সব জানিয়ে দিব। আপাতত ‘ইন্সপেক্টর নটি.কে’ ছাড়া অন্য কিছু ভাবছি না। নতুন বছরে নতুন কাজ দিয়ে দর্শকের সামনে হাজির হব আমি।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •