সিলেটে সাংবাদিকদের ২৪ ঘন্টার আল্টিমেটাম

নিউজ ডেক্স:: সিলেটের প্রবীন সাংবাদিক আতাউর রহমান আতার বাসায় হামলা-ভাংচুর এবং মহিলা ও শিশুদের নির্যাতন-লাঞ্চনার প্রতিবাদে ফুঁসে উঠেছেন সিলেটের সাংবাদিক সমাজ। আগামী ২৪ ঘন্টার মধ্যে হামলাকারি সন্ত্রাসী মঞ্জু ও জালালকে গ্রেফতার করতে ব্যর্থ হলে সিলেটের সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে প্রশাসনের প্রতি হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, কর্মক্ষেত্র এবং ঘরে-বাইরে কোথাও আজ সাংবাদিক সমাজ নিরাপদ নয়। আমরা শারীরিকভাবে যেমন নির্যাতন লাঞ্চনার শিকার হচ্ছি, তেমনি এখন আমাদের বাসা-বাড়িতেও হামলা হচ্ছে। পরিবারের মহিলা সদস্য, এমনকি সন্তানদের উপরও হামলা-নির্যাতন হচ্ছে। আতাউর রহমান আতা সিলেটের একজন প্রবীণ এবং সর্বজন শ্রদ্ধেয় সাংবাদিক। একটি শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করতে দেখে তিনি প্রতিবাদ করেছিলেন, তিনি তার নাগরিক দায়িত্ব পালন করেছিলেন। এর খেসরাত দিতে হলো তার পরিবারের সদস্যদের। তার বাসায় হামলা করে সন্ত্রাসীরা ভাংচুর করেছে। এমনকি তার প্রতিবন্ধী সন্তান এবং বাসার মহিলাদের গায়ে হাত তোলার স্পর্ধা ও দেখিয়েছে তারা।

বক্তারা প্রশাসনের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ২৪ ঘন্টার মধ্যে হামলাকারী আসামীদের গ্রেফতার করার আশ্বাস দিলেও দুদিন অতিক্রান্ত হয়ে গেছে, আসামীদের গ্রেফতার করতে প্রশাসন ব্যর্থ হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে যদি তাদের গ্রেফতার করা না হয়, তাহলে সিলেটের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবেন এবং এর দায় দায়িত্ব নিতে হবে প্রশাসনকেই।

কর্মসূচি থেকে সন্ত্রাসীদের প্রশ্রয় দেওয়া এবং গ্রেফতারে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী রাজনীতিবীদদের প্রতিও হুঁশিয়ারি উচ্চারণ করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- জ্যেষ্ঠ সাংবাদিক ও সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবির, জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল মালিক জাকা, দৈনিক নয়াদিগন্তের ব্যুরো প্রধান এনামুল হক জুবের, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, দৈনিক কাজিরবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, ক্রিড়া লেখক সমিতি সিলেট জেলা শাখার সভাপতি বদরুদ্দোজা বদর, দৈনিক ইত্তেফাকের ব্যুরো প্রধান হুমায়ুন রশীদ চৌধুরী, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ রেণু, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি শাহ মুজিবুর রহমান জকন, ইমজার সাবেক সভাপতি ময়নুল হক বুলবুল, মানবাধিকার সাংবাদিক কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু, ওভারসিজ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি তাজ উদ্দিন, দৈনিক সিলেটের ডাকের চিফ রিপোর্টার সিরাজুল ইসলাম, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি নাজমুল কবীর পাভেল, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ আশরাফুল ইসলাম নাসির, ইমজার সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মন্জু, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শংকর দাস, দুর্ণীতিমুক্তকরণ ফোরাম সিলেটের সাধারণ সম্পাদক মকসুদ হোসেন প্রমুখ।

মানববন্ধনে দলমত নির্বিশেষে সিলেটের সর্বস্তরের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •