রসিক নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ ও নিয়মতান্ত্রিক উপায়ে হবে: এরশাদ

নিউজ ডেক্স:: রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে ভোট দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি শিশুমঙ্গল প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন। এ সময় একই কেন্দ্রে এরশাদের ছোটভাই ও পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেরও ভোট দেন।

ভোটদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এইচএম এরশাদ বলেন, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও নিয়মতান্ত্রিক উপায়ে অনুষ্ঠিত হচ্ছে। আমি বলেছিলাম- জাতীয় পার্টির প্রার্থী লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়লাভ করবে। আমি আশা করি, রংপুরবাসী সেই আশার প্রতিফলন ঘটাবেন।

নির্বাচন কমিশনের জন্য রংপুর সিটি নির্বাচন পরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগে নির্বাচন কমিশনের জন্য এটি বড় পরীক্ষা। তাদের প্রমাণ করতে হবে সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক নির্বাচন তারা আয়োজন করতে পারেন।

নির্বাচন নিয়ে শঙ্কা রয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, আজ সকাল থেকেই ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করছেন। আমি মনে করি না নির্বাচন নিয়ে কারো কোনো শঙ্কা আছে।


রসিক নির্বাচন আগামী জাতীয় নির্বাচনে প্রভাব রাখবে কিনা জানতে চাইলে এরশাদ বলেন, রংপুরে লাঙ্গলের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এর প্রভাব জাতীয় নির্বাচনেও পড়বে। জাতীয় পার্টি এখন আগের চেয়েও অনেক বেশি উজ্জীবিত ও উৎফুল্ল বলে মন্তব্য করেন তিনি।

সকাল ৮টা থেকে রসিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়, যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। চার স্তরের নিরাপত্তাবেষ্টনীর মধ্যেই শীত উপেক্ষা করে ভোর থেকেই ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের অপেক্ষা করতে দেখা গেছে। এ সময় ভোট নিয়ে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা চোখে পড়ে।

রংপুরে এবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ প্রার্থী। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত ১১ ওয়ার্ডে ৬৫ নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০৩ বর্গকিলোমিটার আয়তনের রংপুর সিটিতে ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। ৩৩ ওয়ার্ডে ১৯৩ কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ভোট। এর মধ্যে ১০৮ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী।

নির্বাচনে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৫ হাজার সদস্য মোতায়েন থাকছে।

এবারের নির্বাচনে একটি কেন্দ্রে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। সিসি ক্যামেরা থাকবে তিনটি কেন্দ্রে।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •