প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার উকিল নোটিশ

58 total views, 1 views today

নিউজ ডেক্স:: জিয়া পরিবারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিশ পাঠিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ নয়াপল্টনস্থ বিএনপি কার্যালয়ে গণমাধ্যমকে এ তথ্য জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিরিশ দিনের মধ্যে জবাব না দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

বিএনপি চেয়ারপারসনের পক্ষে উকিল নোটিশটি ইস্যু করেছেন ব্যারিস্টার এ এম মাহবুব উ‌দ্দিন খোকন। নোটিশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বলা হয়েছে, ‘গত ৭ই ডিসেম্বর ২০১৭, গণভবনে অনুষ্ঠিত মিডিয়া ব্রিফিংকালে আপনি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কিছু মানহানিকর বিবৃতি দিয়েছেন যা ইলেক্ট্রনিক মিডিয়ায় সম্প্রচারিত হয়েছে এবং সকল দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকা এবং অনেক সামাজিক মিডিয়া আউটলেটে মুদ্রিত ও প্রচারিত হয়েছে। উক্ত মিডিয়া ব্রিফিংকালে আপনি বেগম জিয়ার বিরুদ্ধে কিছু মিথ্যা এবং বিদ্বেষষপরায়ণ বিবৃতি দিয়েছেন; আপনি বলেছেন যে সৌদি আরবে বেগম খালেদা জিয়া একটি শপিং মলের মালিক এবং সেখানে তার বিপুল সম্পদ রয়েছে এবং তিনি মানি লন্ডারিং এর সঙ্গে জড়িত। আপনি তার পুত্রদের সম্পর্কেও কিছু মিথ্যা উক্তি করেছেন।

আপ‌নি বেগম খা‌লেদা জিয়া একং তার পুত্র‌দের সম্প‌র্কে যে অ‌ভি‌যোগ এ‌নে‌ছেন তা সাজা‌নো,বা‌নোয়াট, উ‌দ্দেশ্য প্র‌ণো‌দিত এবং বি‌দ্বেষমূলক। বাংলাদে‌শের নি‌র্দোষ ও প‌রিছন্ন ভাবমূ‌র্তি সম্পন্ন সব‌চে‌য়ে জন‌প্রিয় নেতা হিসেবে বেগম খা‌লেদা জিয়ার সুনাম বিনষ্ট করার হীন উ‌দ্দেশ্য প‌রিকল্পীতভাবে আপ‌নি এসব অ‌ভি‌যোগ এ‌নে‌ছেন। আপনার এই মিথ্যা উদ্দেশ্য প্র‌ণো‌দিত এবং বি‌দ্বেষপূর্ণ বিবৃ‌তি বাংলা‌দে‌শের মানুষ ও বিশ্বজ‌নের কা‌ছে তার ভাবমূ‌র্তিকে খা‌টো করার অ‌ভিস‌ন্ধি‌তে তৈরী। বেগম খা‌লেদা জিয়া এবং তার প‌রিবা‌রের সদস্য‌দের বিরুদ্ধে আপনার এই মিথ্যা অ‌ভি‌যোগ তার প্র‌তি অবমাননা ও ঘৃণার সৃষ্টি এবং তাকে হাস্যকর করার উ‌দ্দেশ্য করা হ‌য়ে‌ছে।’

নোটিশে আরো বলা হয় ‘বেগম খা‌লেদা জিয়া ও তার প‌রিবারের সদস্য‌দের বিরুদ্ধে আপনার এই অপবাদমূলক দীর্ঘ বিবৃ‌তি পরিকল্পীতভা‌বে তাকে রাজ‌নৈ‌তিক ক্যা‌রিয়ার ধ্বংস করার জন্য এবং আপনার নি‌জে‌র রাজ‌নৈ‌তিক সু‌বিধা লা‌ভের হীন উ‌দ্দে‌শ্যে ডিজাইন করা হ‌য়ে‌ছে। আপনার এই বেপ‌রোয়া ও বি‌দ্বেষপূর্ণ কদু‌ক্তি একাধা‌রে পর‌নিন্দা, অপবাদ, গ্লানিপূর্ণ ও মানহা‌নিকর, যা বেগম খা‌লেদা জিয়ার স‌র্বোচ্চ সুনাম সম্মান সততা এবং মর্যাদা‌কে বিনষ্ট করার এবং দে‌শে ও বি‌দে‌শে তা‌কে সামা‌জিক ও রাজ‌নৈ‌তিকভা‌বে খাটো করার হীন উদ্দেশ্য করা হ‌য়ে‌ছে। এই মানহা‌নিকর বিবৃ‌তির কার‌ণে অপূরনীয় লোকসান ও ক্ষ‌তি হ‌য়ে‌ছে যার জন্য আইনত আপ‌নি দায়ী।

উপ‌রে বর্ণীত প‌রি‌প্রে‌ক্ষি‌তে অত্র আই‌নি নো‌টি‌শের মাধ্য‌মে আমরা আপনাকে বেগম খা‌লেদা জিয়ার নিকট নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করার আহবান জান‌া‌চ্ছি এবং উক্ত ক্ষমা অত্র আই‌নি নো‌টিশ প্রা‌প্তির ৩০(ত্রিশ)‌দি‌নের ম‌ধ্যে সকল জাতীয় দৈ‌নিকের প্রথম পৃষ্টায়, ই‌লেক্ট্র‌নিক মি‌ডিয়া, অনলাইন সংবাদপত্র এবং সামা‌জিক মাধ্য‌মে আউট‌লে‌টে যথাযথভা‌বে প্রকাশ ও প্রচার করার আহ্বান জানা‌চ্ছি, অন্যথায় আপনার বি‌দ্বেষপূর্ণ, মানহা‌নিকর এবং কপট ও কু‌টিল বিবৃ‌তির কার‌ণে আপনার বিরু‌দ্ধে ক্ষ‌তিপূরণ আদা‌য়ের নি‌মি‌ত্তে ব্যবস্থা গ্রহ‌ণের জন্য আমা‌দের উপ‌রে নি‌র্দেশ র‌য়ে‌ছে।’

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •