রোটারি ক্লাব অব সিলেট গ্রীনসিটির অভিষেক সম্পন্ন।

113 total views, 1 views today

রোটাঃ সজল দেবনাথ :: রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির ২য় অভিষেক অনুষ্টান সিলেট নগরী অভিজাত রেস্টুরেন্ট রোজভিউতে গত শুক্রবার সন্ধ্যায় অনুষ্টিত হয়, এতে প্রধান অতিথি ছিলেন সাবেক বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃসাখাওয়াত হোসেন,

অনাড়ম্বরপুর্ন আয়োজন পবিত্র কুরান থেকে তেলাওয়াত করেন রোটারি ক্লাব সিলেট গ্রীন সিটির সদস্য রোটাঃ মুহিবুর রহমান রাসেল , সম্মিলিত জাতীয় সংগীত ও রোটারী প্রত্যয় মধ্যদিয়ে অনুষ্টান শুরু হয়।এতে সভাপতিত্ব করেনন রোটারিয়ান ইয়াহিয়া আহমেদ, অনুষ্টানটি সঞ্চলনা করেন রোটাঃ তানভীর আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর গভর্নর প্রফেসর ড. মুহাম্মদ তৈয়ব চৌধুরী।তিনি বলেন, মানুষের প্রতি ভালোবাসা এবং সহমর্মিতা নিয়ে রোটারিয়ানদেরকে আরো বেশি মানবতার কল্যাণে এগিয়ে আসতে হবে। ভিন্ন কিছু সমাজকে দেওয়ার মাধ্যমে সমাজকে পরিবর্তনের চিন্তা করতে হবে। দেশ ও জাতির কল্যাণে রোটারিয়ানরা যদি আরো বেশি আন্তরিকতা এবং দক্ষতার সাথে কাজ করে, এদেশের সুবিধাবঞ্চিত মানুষগুলো নিজেদের আশ্রয় খুঁজে পাবে।

এছাড়া আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিডিজি ডা. মনজুরুল হক চৌধুরী, আই পিডিজি জনাব সহিদ আহমদ চৌঃ, ডিজিএন লে. কর্নেল (অব.) এম, আতাউর রহমান পীর, ও গ্রীনসিটির ক্লাব সহকারী গভর্নর জয়ন্ত দাশ।

এছাড়াও উপস্থিত ছিলনে ৩২৮২ জেলা সচিব রেজাউল করিম চৌঃ,৩২৮২ গভর্নর এক্সক্লুসিভ এডেড মোঃ মেসকাতুল আমিন সোহেল,অতিরিক্ত জেলা সেক্রেটারি মোঃ আজিমুল হক রোটারী ক্লাব অব ফেনী সেন্ট্রালের পিপি ড. বেলাল উদ্দিন আহমদ। অনুষ্ঠানে বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্ট-সেক্রেটারী, সদস্যসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি কে ফুল দিয়ে বরণ করেন ক্লাব সদস্যরা তাছাড়া ,অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান ইয়াহিয়া আহমেদ দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান আনোয়ার হোসেন এর কাছে কলার হস্তান্তর করেন এবং বিদায়ী সেক্রেটারী রোটারিয়ান কৃপেশ দেবনাথ দায়িত্বপ্রাপ্ত সেক্রেটারী রোটারিয়ান কবিরুল ইসলাম কাছে ক্লাব চার্টার হস্তান্তর করেন। পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান ইয়াহিয়া আহমেদ । দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান আনোয়ার হোসেন নিয়মিত সাপ্তাহিক সভা আহবান করেন এবং ক্লাব সেক্রেটারী রোটারিয়ান কবিরুল ইসলাম সাপ্তাহিক সভার কার্যবিবরণী পেশ করেন। এর আগে ২০১৬-২০১৭ বর্ষের ক্লাবের বার্ষিক কার্যবিবরণী পেশ করেন বিদায়ী সেক্রেটারী রোটারিয়ান কৃপেশ দেবনাথ।

অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ রোটারিয়ান সামসুল আমীন রাকী সম্পাদিত ‘ভয়েস অব সিলেট গ্রিণ সিটি নামক সুভেন্যুর এর মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে দুইটি প্রজক্ট বাস্তবায়নসহ ক্লাবের সাম্প্রতিক সময়ে বাস্তবায়িত প্রজেক্টগুলো স্লাইডে দেখানো হয়। একজন অসহায় মহিলাকে একটি সেলাইমেশিন বিতরণ করা হয়। এছাডাও প্রতিবন্ধীদের মাজে শীত বস্ত্র বিতরন করা হয়।

অনুষ্ঠানে তিনজন নতুন সদস্য ক্লাবে অন্তর্ভূক্ত হন। অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ তাদেরকে পিন পরিয়ে দেন।

এ সময় সার্জেন্ট অব আর্মসের রিপোর্ট পেশ করেন রোটারিয়ান সাদিক আহমেদ এবং পরবর্তী সাপ্তাহিক সভার ঘোষণা করেন সেক্রেটারী কবিরুল ইসলাম । পরিশেষে কেক কেটে স্বাগত প্রেসিডেন্ট কে অহবান জানানো হয়, একি সাথে সাবেক সেক্রেটারি কৃপেস দেবনাথ এর জম্মদিন উদযাপন করা হয়। সাংস্কৃতিক অনুষ্টান ও প্রীতিভোজ মাধ্যমে অনুষ্টান সমাপ্তি করা হয়।

কমেন্ট
শেয়ার করুন
  • 39
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    39
    Shares