রেকর্ডবয়ের দুর্দান্ত পারফরমেন্সে পিএসজির জয়

66 total views, 1 views today

স্পোর্টস ডেক্স:: ট্রান্সফার মার্কেটে রেকর্ড গড়ে পিএসজিতে গিয়েছিলেন তিনি। সেই থেকে তার দুর্দান্ত পারফরমেন্সে একের পর এক ম্যাচ জিতেই যাচ্ছে। গতকালও তার ব্যতিক্রম ছিল না। নিজে গোল করলেন সতীর্থদের দিয়েও গোল করালেন। তাকে রেকর্ড দামে কিনে যে পিএসজির ক্ষতি হয়নি তা তিনি বার বার প্রমাণ করে যাচ্ছেন।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের দুর্দান্ত পারফরমেন্সে ফরাসি লিগে রেনের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পেয়েছে পিএসজি।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে পিএসজি। এরই ধারাবাহিকতায় ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন নেইমার। বাঁ দিক থেকে বল নিয়ে এগিয়ে এমবাপের করা ক্রসে টোকা মেরে বল জালে পাঠান অরক্ষিত অবস্থায় থাকা নেইমার। ম্যাচের ১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। বাঁ দিক থেকে নেইমারের বাড়ানো বল অরক্ষিত অবস্থায় থাকা এমবাপে সহজেই বল পাঠান জালে।

বিরতির আগে ব্যবধান বাড়ানোর সুযোগ পান কাভানি। তবে ম্যাচের ৪৩ মিনিটে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে নেইমারের বাড়ানো বলে উরুগুয়ের স্ট্রাইকারের কোনাকুনি শট ফিরিয়ে দেন বেনের গোলরক্ষক কুবেক ও হামারি ত্রাওরে।

বিরতি থেকে ফিরেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে পিএসজি। ম্যাচের ৪৯তম মিনিটে নেইমারের বাঁকানো শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন কুবেক। তবে ৫৩তম মিনিটে ব্যবধান কমিয়ে ফেলে স্বাগতিকরা। কর্নার থেকে মর্গান আমালফিতানোর হেড গোলরক্ষক ফেরালেও ফিরতি বল পেয়ে জালে পাঠান মুবেলে।

১০ মিনিট পর বড় ধাক্কা খায় স্বাগতিক শিবির। নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বহিষ্কৃত হন বেনজামিন আন্দ্রে। ১০ জনের রেনেকে চেপে ধরে পিএসজি।

ম্যাচের ৭৫ মিনিটে নেইমারের কাছ থেকে বল পেয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লবে বল জালে পাঠান কাভানি। এ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতার এটি ১৮তম গোল।

পরের মিনিটেই ব্যবধান আরও বাড়িয়ে দেন নেইমার। এমবাপের কাছ থেকে বল পেয়ে ফাঁকা জালে নিজের দ্বিতীয় গোলটি করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। লিগে এ মৌসুমে ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের গোল হলো ১১টি। ম্যাচের ৮৯ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বেনে। ডি-বক্সে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পিএসজির ডিফেন্ডার কিমপেম্বে। তবে পেনাল্টি পেয়ে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন ওয়াহবি খাজরি।

ফলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে এমিরির দল। এ জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো পিএসজি। ৯ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •