গুণীজনদের সম্মান না দিলে গুণীজন তৈরী হয় না

18 total views, 1 views today

সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার উদ্যেগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান গত শুক্রবার সিলেট জেলা ব্যবসায়ী ও সাংবাদিক কল্যাণ সংস্থার কার্যালয়ের সম্মুখে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য ও সিলেট আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি ও দৈনিক সোনালী কণ্ঠ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মো. ইসলাম আলীর সভাপতিত্বে ও সাংবাদিক আমির হোসেন সাগরের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থার কর্মকান্ড অত্যন্ত প্রশংসামূলক। সিলেটের যে কোন দুঃসময়ে ও দাবি দাওয়া আদায়ে সংস্থাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গুণীজনরা সমাজের দর্পন স্বরূপ। সিলেট সাংবাদিক কল্যাণ সংস্থা যে গুণীজন সংবর্ধানর আয়োজন করছে তা অত্যান্ত মহৎ। সমাজে গুণীজনকে সম্মান না দিলে গুণীজন তৈরী হয় না, তাই আজকের এই মহৎ উদ্যোগ এই সংগঠনের অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মকন মিয়া বলেন, সাংবাদিক কল্যাণের সভাপতি আমার অত্যান্ত প্রিয় ইসলাম আলী। তার সামাজিক কর্মকান্ডের প্রশংসার দাবীদার।

অনুষ্ঠানে প্রথমবারের মতো সাংবাদিক কল্যাণ সংস্থার উদ্যোগে সমাজের বিভিন্ন স্তরের বিভিন্ন পর্যায়ে যারা জণকল্যানে অবদান রাখছেন তাঁদেও ক্রেস্ট প্রদান করা, সমাজ কল্যাণে অবদান স্বরূপ মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদেও চেয়াম্যান শেখ মকন মিয়া চেয়ারম্যান, মুুক্তিযুদ্ধ অবদান ও জনকল্যানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাংস্কৃতি ব্যক্তিত্ব হিসেবে শিল্পী বিরহী আজিজ, সাংবাদিকতায় দৈনিক যুগান্তরের মামুন হাসান, নারীদের কল্যাণে কাজ করায় নারীনেত্রী নাহিদা আক্তারকে, সামাজিক আন্দোলনে অবদান রাখায় আলা উদ্দিন আলোকে, ব্যবসায়ী হিসাবে এইচ.এম. তাফাদার রুহেল, তৃণমুল পর্যায়ে জনকল্যানে অবদান রাখায় মো. পংকি মিয়াকে গুণীজন হিসেবে মনোনীত করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান আকর্ষন পুতুল সরকার কে বিশেষ শিল্পী হিসেবে ঘোষণা করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর আব্দুল খালিক, এডভোকেট মখলিছুর, কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা মহিলা জাতীয় পার্টি সভানেত্রী নাহিদা আক্তার চৌধুরী, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক এইচ এ রুহেল তাফাদার, দৈনিক যুগান্তর পত্রিকার ফটো সাংবাদিক মামুন হাসান, বিশিষ্ট সমাজসেবক হযরত শাহজালাল স্মৃতি সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক, গণদাবী পরিষদ দক্ষিণ সুরমা থানার সভাপতি মো. পংকি মিয়া, জাগো সিলেট আন্দোলনের কেন্দ্রিয় সভাপতি ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সভাপতি আলা উদ্দিন আলো, মহিলা কাউন্সিলর দিবা রানী দে বাবলী, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের যুগ্ম সম্পাদক মকুলি আহমদ, সন্ধ্যা বাজার সমিতির যুগ্ম সম্পাদক এম এ মতিন, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, সিলেট নারী কল্যাণ সংস্থার সভানেত্রী ও ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর পদপ্রাথী স্বপ্না রহমান, রোটারিয়ান রেবেকা জাহান রোজী, সামাজিক ছাত্র আন্দোলনের সভাপতি নিজাম উদ্দিন টিপু, সাধারণ সম্পাদক মাসুদ মুন্না, সহসভাপতি আব্দুলাহ আল মামুন, মীর মুন্না, শান্তনু চৌধুরী শান্ত, সাংগঠনিক সম্পাদক ডা. হিলাল উদ্দিন শিপু, সহসাধারণ সম্পাদক বিজয় দত্ত জয়, তারেক আহমদ, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-পাঠাগার সম্পাদক মুফতি আনিসুর রহমান তিতাস, দৈনিক শ্যামল সিলেট এর ফটো সাংবাদিক আব্দুল মোহিত, ভ‚মিহীন সমিতির আহবায়ক আহমদ আলী, ৭,৮, ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদপ্রাথী রোকসানা খানম, হযরত শাহজালাল স্মৃতি সংরক্ষন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক ফখরুল ইসলাম শান্ত, সাংবাদিক শায়েদ আহমদ শান্ত, সিলেট সংবাদ পত্র হাকর্স সমিতির সহ-সভাপতি মোঃ মামুন, সাধারণ সম্পাদক শাহ আলম, সাবেক সাধারণ সম্পাদক কালাম মজুমদার, শাহজালাল বার্তা পত্রিকার ফটো সাংবাদিক জুয়েল কিশোর রাজা, হযরত শাহজালাল স্মৃতি সংক্ষণ পরিষদে প্রচার সম্পাদক মোঃ কুটুন উদ্দিন হেলাল প্রমুখ।

কমেন্ট
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •